ছোট গল্প / Short stories প্রকৃতি কখনও কিছুই ভোলে না

 

ছোট গল্প / Short stories প্রকৃতি কখনও কিছুই ভোলে না


আমি পিয়াস। একদিন এক সিনেমা হলে সামনে দিয়ে যাচ্ছিলাম। হঠাৎ দেখি আমার এক ছাত্রী তার এক ছেলে বন্ধুর হাত ধরাধরি করে যাচ্ছে। আমার সামনে পড়তেই আমার ছাত্রী কিছুটা ইতস্ত বোধ করল। আমি কিছু না বলেই সামনে থেকে চলে গেলাম।( short story )


 পরের দিন যখন ওদের বাসায় গেলাম পড়াতে, আমার ছাত্রীর বাবা আমার কলার চেপে ধরে ভীষণ গালাগালি দিচ্ছিল। বলছিল,  আমার সাহস করে হয়? আমার ছাত্রীর গায়ে হাত দেওয়া এবং অশ্লীল আচরণ বা ইঙ্গিত দেওয়া। ( short status )


 আমি অবাক হয়ে জিজ্ঞেস করলাম আমার নামে এই নোংরা অপবাদ কে দিয়েছে? আমার ছাত্রীর বাবা আমার ডান গালে একটা থাপ্পড় মেরে বলল,  আমার ছাত্রী নিজেই এসব কথা তার বাবা-মাকে বলেছে। ( short status bangla )


  আমি অবাক হয়ে গেলাম।  আর মনে মনে ভাবলাম যে,  শহরের মেয়েরা স্মার্ট হয় কিন্তু এতটা যে স্মার্ট হয় আমার জানা ছিল না।


 আমি আমার ছাত্রীকে তার বয়ফ্রেন্ডের সাথে দেখে ফেলাই সে আমার নামে মিথ্যে কথা বানিয়ে বানিয়ে বলেছে।  যাতে তার বাবা মাকে আমি তার বয়ফ্রেন্ডের কথা বললে তারা যেন আমাকে আর বিশ্বাস না করে।  তাই সেখানে কথা না বাড়িয়ে চুপচাপ চলে গেলাম। ( short story bangla )


কিছুদিন পর ইন্টারনেটে একটা ভিডিও ভাইরাল হয়। আমার ছাত্রী ও তার বয়ফ্রেন্ডের একটা ভিডিও। এই ভিডিওটা দেখার পর আমার ছাত্রীর বাবা আত্মহত্যা করেন। কারণ লোক সমাজে তিনি আর সম্মান এর সহিত বাঁচতে পারবে না।


আর্থিক অবস্থাটা খারাপ ছিল। তাই ম্যাচের যে রুমে থাকতাম সেই রুমমেটদের সবার স্মার্ট ফোন ছিল, শুধু আমার স্মার্ট ফোন ছিল না। 


 অনেক কষ্টে টাকা জমিয়ে একটা কম দামি স্মার্টফোন আজকে কিনে নিয়ে আসলাম।  আর রুমে এসে দেখলাম আমার এক রুমমেটের ৪০০০ টাকা হারিয়ে গেছে । সবার সন্দেহ তীর আমার দিকে এসে পড়ল। 


আর ম্যাচের এক বড় ভাই জোর গলায় বলেই দিল,  টাকাটা পিয়াস নিয়েছে।  বড় ভাই নাকি দেখেছে আমার রুমমেট এর ব্যাগে আমাকে হাত দিতে। এরপর সবাই আমাকে চোর বলে অপবাদ দিল। 


আমি কিছু বললাম না। বলার মত পরিস্থিতি সেখানে ছিল না। দোকানদারের হাতে পায়ে ধরে মোবাইলটা ফেরত দিলাম এবং টাকাটা এনে আমার রুমমেটকে দিলাম।  চোরের অপবাদে ম্যাচ ছাড়তে হলো। 


পাঁচ মাস পর সেই বড় ভাই আমাকে আবার ম্যাচে ডেকে পাঠিয়েছে। সেই বড় ভাইয়ের মরণ ব্যাধি রোগ ক্যান্সার ধরা পড়েছে। আমি যেতেই বড় ভাই আমার হাত চেপে ধরল এবং বলল আমি যেন তাকে মাফ করে দিই। 


সবার সামনে বলল যে সেদিন টাকাটা সেই বড় ভাই চুরি করেছিল এবং চোরের অপবাদটা আমাকে দিয়েছিল। এখন আমার আর কিছুই বলার নেই আমি শুধু সেখান থেকে চুপচাপ চলে গেলাম এবং একটা মুচকি হাসি দিয়ে আকাশের দিকে তাকালাম। ( short status about life bangla )


একদিন আমার এক বান্ধবীকে প্রপোজ করলাম। প্রপোজ করতেই বান্ধবীর হাতে থাকা পানির গ্লাসের পানি গুলো আমার মুখে ছুড়ে মারল। 

বলল,  তুই কলেজের মেধাবী ছাত্র। তোর কাছ থেকে নোট পাওয়ার জন্যই তোর সাথে বন্ধুত্ব করেছিলাম। তাছাড়া তোর মত ফকিন্নির বাচ্চার সাথে বন্ধুত্ব করার মতো সময় আমার নেই। আর তুই আমাকে প্রপোজ করিস? তোর এত বড় সাহস। আরো অনেক কিছু বলল আমাকে।


 সেদিন অনেক অপমান করেছিল কিন্তু আজ আমার সামনে বসা তিন বছর পর দেখা। অনেক ধনী পরিবারের ছেলের সাথে বান্ধবীর বিয়ে হয়েছিল। 


স্বামী তাকে কি কি নির্যাতন করেছে এক এক করে আমাকে বলছিল আর আমি এস আই পিয়াস এক এক করে তার অভিযোগ লিখছিলাম। অবশেষে বান্ধবী বলেই ফেলল সেদিন তোকে ফিরিয়ে দেওয়াটা আমার ঠিক হয়নি। সেদিন যদি তোর প্রস্তাবের রাজি হয়ে যেতাম তাহলে, আজকে আমার আর এই দিন দেখতে হতো না। কি বলবো কিছু বলার ছিল না। 


একেই বুঝি বলে নিয়তির খেলা। আমি সবটা মেনে নিলেও,  প্রকৃতি কিন্তু মেনে নেয়নি। প্রকৃতি সব সময় সময় মত সবটা ফেরত দিয়েছে। এজন্যই বুঝি বলে যেমন কর্ম তেমন ফল। তুমি পৃথিবীতে যা করবে ফলস্বরূপ সেরকমই তুমি  সময় মত পেয়ে যাবে। এটাই বাস্তবতা। ( short status about life ) 

read also 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url